| |
               

মূল পাতা রাজনীতি ইসলামী দল টিপকান্ডে বরখাস্ত পুলশি র্কমর্কতাকে স্বপদে বহালের দাবি ইসলামী আন্দোলনের


টিপকান্ডে বরখাস্ত পুলশি র্কমর্কতাকে স্বপদে বহালের দাবি ইসলামী আন্দোলনের


রহমত ডেস্ক     30 August, 2022     09:47 PM    


টিপকান্ডে বরখাস্ত পুলিশ কর্মকর্তা নামজুল তারেককে স্বপদে বহাল করার আহ্বান জানিয়েছেন ইসলামী আন্দোলন বাংলাদেশ এর মুহতারাম মহাসচিব অধ্যক্ষ হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ। তিনি বলেন, টিপকান্ডে পুলিশ কর্মকর্তাকে বরখাস্ত করা ভিনদেশি সাংস্কৃতিক আধিপত্য।

আজ (৩০ আগস্ট) মঙ্গলবার বিকেলে ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর  চলমান রাজনৈতিক পরিস্থিতি পর্যালোচনা সভায় তিনি এ আহ্বান জানান। এ সময় উপস্থিত ছিলেন প্রেসিডিয়াম সদস্য আলহাজ্ব খন্দকার গোলাম মাওলা, যুগ্ম মহাসচিব মাওলানা গাজী আতাউর রহমান, মুহাম্মদ আমিনুল ইসলাম, সহকারি মহাসচিব মাওলানা শেখ ফজলে বারী মাসউদ, মাওলানা ইমতিয়াজ আলম, কেএম আতিকুর রহমান, মাওলানা আহমদ আবদুল কাইয়ূম, মাওলান খলিলুর রহমান, জিএম রুহুল আমীন, হাফেজ মাওলানা শেখ ফজলুল করীম মারূফ, মাওলানা লোকমান হোসাইন জাফরী, আলহাজ্ব হারুন অর রশিদ, মাওলানা নূরুল ইসলাম আলআমিন, মাওলানা দেলাওয়ার হোসাইন সাকী, মাওলানা নেছার উদ্দিন ও মুফতী কেফায়েতুল্লাহ কাশফী প্রমুখ।

সভায় নেতৃবৃন্দ বলেন, পুলিশ কর্মকর্তা নাজমুল তারেককে কথিত টিপকান্ডে বরখাস্ত করে লঘু অপরাধে গুরু দন্ড দেয়া হয়েছে। সেই লঘু অপরাধও প্রমাণিত নয়। অপরাধ প্রমাণের আগেই একজন সরকারি কর্মকর্তাকে বরখাস্ত করা কৃত্রিম সংস্কৃতি চাপিয়ে দেয়ার একটি অপপ্রয়াস। ইসলামী আন্দোলন বাংলাদেশ অবিলম্বে এসআই নাজমুল তারেককে স্বপদে পুনর্বহাল করার আহ্বান জানায়।

তাঁরা আরও বলেন, একজন টিপপরা ব্যক্তি একজন পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে টিপ নিয়ে কটুক্তির অভিযোগ তুলেছে। তদন্ত কমিটি সেই অভিযোগের সত্যতা পায়নি। তারপরও বরখাস্ত করা হয়েছে। যা নি:সন্দেহে আইন বহির্ভূত ও  অতিমাত্রায় বাড়াবাড়ি।

নেতৃবৃন্দ বলেন, টিপ পরা সার্বজনীন বাঙ্গালী সংস্কৃৃতি নয়, এমনকি ইসলামে টিপ পরা নিষিদ্ধ। সেই টিপ নিয়ে কথিত কটুক্তির অভিযোগে পুলিশ কর্মকর্তাকে বরখাস্ত করার অর্থ হলো, টিপ ও হিন্দুয়ানী সংস্কৃৃতি জোর করে চাপিয়ে দেয়ার প্রক্রিয়া। নেতৃবৃন্দ অবিলম্বে এসআই নামজুল তারেককে স্বপদে বহাল করার আহ্বান জানান।